রংপুরে অসহায় দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করেছেন তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর রংপুর জেলার সভাপতি আনোয়ারুল ইসলাম রানা। বুধবার (১২ জানুয়ারি) দুপুরে নগরীর রবার্টসনগঞ্জ মাঠে ন্যায় অধিকার তৃতীয় লিঙ্গ উন্নয়ন সংস্থার আয়োজনে শীতবস্ত্র হিসেবে ৫০০ পিস কম্বল এবং মাস্ক বিরণ করেন তিনি। রানার নিজস্ব অর্থায়নে এসব কম্বল ও মাস্ক বিতরণ করা হয়।

এসময় আনোয়ারুল ইসলাম রানা বলেন, অমি ছোটবেলায় যখন নিশ্চিত হয়েছি যে, আমি একজন তৃতীয় লিঙ্গের মানুষ এবং আমার কখনো সংসার ও সন্তান হবে না, তখন থেকে আমি নিজেকে মানুষের সেবায় উৎসর্গ করে দিয়েছি। আমি ১২ বছর পূর্বে আমার মতো ৩৭০ জন সদস্যকে নিয়ে ন্যায় অধিকার তৃতীয় লিঙ্গ উন্নয়ন সংস্থা নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করি। ৩৭০জন সদস্যের মধ্যে ১৫০ জনকে সমাজ সেবার মাধ্যমে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ করিয়েছি। প্রশিক্ষণের পর প্রায় ২০ জন হিজড়া সদস্য ভিক্ষা বৃত্তি থেকে বেড়িয়ে কর্মমুখী হয়ে সুন্দর জীবন যাপন করছে। আশা করি আমাদের সবাই একদিন ভিক্ষা বৃত্তি থেকে বেড়িয়ে কর্মমুখী হয়ে মাথা উচু করে বাঁচবে। আমি সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

রানা আরও বলেন, পাশাপাশি আমি প্রতিবছর ঈদে আমার সামর্থ অনুযায়ী শাড়ি/লুঙ্গি এবং দুর্যোগের সময় খাদ্য সহায়তা অসহায় মানুষের মাঝে বিতরণ করি। মানুষের সেবা করতে পারলে আমার খুব আনন্দ অনুভব হয়। সারা জীবন যেন মানুষের সেবা করে যেতে পারেন, সেজন্য সকলের কাছে দোয়া কামনা করেন রানা ।

আনোয়ারুল ইসলাম রানার মা জুলেখা বেগম বলেন, রানাকে নিয়ে সমাজের কিছু মানুষের অনেক রকম কথা শুনতে হয়। তবু রানা থেমে যায়নি। সমাজের মানুষের কথা ভাবে। ছোট থেকে দুখী মানুষের পাশে দাড়ায়। এমন সন্তানের মা হয়ে আমি নিজেকে গর্ববোধ করি।

সংগঠনের সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, আনোয়ারুল ইসলাম রানার মতো একজন ভাল মানুষ আমাদের সভাপতি হিসেবে পেয়ে আমরা খুব খুশি। সভাপতি একজন পরোপকারী মানুষ। তিনি বরাবর আমাদের পাশাপাশি সাধাণ মানুষেরও উপকার করেন। এর আগে গত রোববার নূরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৪০০ পিস কম্বল ও মাস্ক বিতরণ করেছেন তিনি। এছাড়াও গত ২ জানুয়ারিৎনগরীর জুম্মাপাড়ার এক হার্টের রোগীকে চিকিৎসার জন্য নগদ ২৫ হাজার টাকা অর্থ সহায়তা করেন রানা ।

Leave a Reply

Your email address will not be published.