নার্সারি করার নামে সুকৌশলে নার্সারি ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ দাবি করার ঘটনায় তিন অপহরণকারীকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‍্যাব-১৩। তাদের কাছ থেকে দেশীয় পিস্তল, ১ রাউন্ড গুলি , ৩ টি তরবারি ও মাইক্রোবাস উদ্ধার করা হয়। শুক্রবার (১৪ জানুয়ারি) রাত সোয়া দুইটার দিকে রংপুরের গঙ্গাচড়া উপজেলার আলমবিদিতর ইউনিয়নের ফুলবাড়ীর চওড়া গ্রাম থেকে তাদেরকে উদ্ধার করা হয়। এসময় দুই অপহৃত ব্যাক্তিকেও উদ্ধার করে র‍্যাব।

রোববার (১৬ জানুয়ারি) দুপুরে র‍্যাব-১৩ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, খুলনা খালিশপুর গোয়ালখালীতে খন্দকার শাহাবুল ইসলাম নিজ বাড়ি সংলগ্ন এলাকায় বিশুদ্ধ এগ্রো নার্সারী নামে নার্সারির ব্যবসা করতেন। সম্প্রতি মুক্তিপণ চক্রের সদস্য শাকিবুল ও সাহাবুদ্দিন ওই চারা ক্রয়ের জন্য গিয়ে তারা ভিকটিমকে তাদের বাগান করার জমি দেখার জন্য রংপুর আসতে বলে। গত ১৩ জানুয়ারি খন্দকার শাহাবুল ইসলাম এবং ফারুক হোসেন খুলনা হতে বাস যোগে রংপুরে আসেন।

পরবর্তীতে এই চক্রটি তাদেরকে আটকে রেখে পপরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অন্যথায় মেরে ফেলার হুমকি দেয়। এ অবস্থায় অভিযোগের প্রেক্ষিতে র‍্যাবের একটি টিম গোপন অভিযান চালিয়ে আলমবিদিতর ইউনিয়নের ফুলবাড়ীর চওড়া গ্রাম থেকে বাচ্চু চন্দ্র, স্বপন রায়, খাদিজা বেগমকে গ্রেফতার করে। এছাড়াও আরও কয়েকজন পালিয়ে যায়।

পরে মুক্তিপণ চক্রের মূলহোতা পলাতক আসামী আলমবিদিতর ইউনিয়নের মেম্বার রুহল আমীনের বাড়ী তল্লাশী করে উক্ত অপরাধে কাজে ব্যবহৃত দেশীয় পিস্তল, ১ রাউন্ড গুলি , ৩টি তরবারি, ১টি মাইক্রোবাস এবং ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ মুক্তিপণ চক্রের সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.